ডিএসইতে ৩১৭ ও সিএসইতে ২৩ কোটি টাকা লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) দিনের লেনদেন ৩১৭ কোটি টাকা দাড়িয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ২৩ কোটি টাকা ছাড়িয়েছে। এদিন দুই শেয়ারবাজারেই সূচকের উত্থান হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, মঙ্গলবার দিনের শেষে ডিএসইতে ৩১৭ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল সোমবার এই লেনদেন ৩৬৩ কোটি ৪১ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ১৬.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৩৭৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৪৮ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ২.৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৯১ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া মোট ৩২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৭টির, কমেছে ১০৬টির আর অপরিবর্তিত রয়েছে ৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – বিএসসি, ডরিন পাওয়ার, ইউনাইটেড পাওয়ার, প্যাসিফিক ডেনিমস, ইফাদ অটোস, অগ্নি সিস্টেমস, প্যারামাউন্ট টেক্সটাইল, ইভেন্স টেক্সটাইল, রিজেন্ট টেক্সটাইল ও আরএসআরএম।

এদিকে মঙ্গলবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৩ কোটি ৮৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল সোমবার এই লেনদেন ৫০ কোটি ৭৬ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৬০০ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০১টির, কমেছে ৩৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ডরিন পাওয়ার ও ট্রাষ্ট ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/সোনিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *