ডিএসইতে ৪০৬ ও সিএসইতে ২০ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে অনেকটা কমেছে। তবে এদিন দিনশেষে সেখানে সূচকের উত্থান হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪০৬ কোটি টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৪৬৭ কোটি ৯৩ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ০.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ১৩৩ পয়েন্টে। আর ডিএসই সূচক ২.৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৭৬ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৩.৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৩৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫১ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২১৪টির। আর দর অপরিবর্তিত আছে ২৬টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – ইউনাইটেড পাওয়ার, বাংলাদেশ শিপিং, ফরচুন সুজ, মুন্নু সিরামিকস, এসইএমএলএলইসিএম ফান্ড, সিঙ্গার বিডি, বীকন ফার্মা, পিএপ ফার্ষ্ট মি. ফা., জেএমআই সিরিঞ্জ ও প্রাইম লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড ।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৭১৬ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৭১ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯২টির, কমেছে ১৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২০ কোটি ৯৫ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ২৮ কোটি ৭৩ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল শেফার্ড ইন্ডাস্ট্রিজ ও সী পালস রিসোর্ট লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *