ডিএসইতে ৪৩৭ ও সিএসইতে ২০ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে সামান্য কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকের পতন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন সামান্য কমলেও সূচক অনেকটা কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪২৯ কোটি ৬৯ লাখ টাকা। গতকাল সোমবার ডিএসইতে লেনদেন হয় ৪৩৭ কোটি ৭২ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কিছুটা কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৫.৭২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ১২৫ পয়েন্টে। আর ডিএসই সূচক ৯.৩৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৭৩ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৭.৩৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮২৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫২ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৬৮টির। আর দর অপরিবর্তিত আছে ২০টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – ইউনাইটেড পাওয়ার, ফরচুন সুজ, মুন্নু সিরামিকস, বাংলাদেশ শিপিং, বীকন ফার্মা, বিএটিবিসি, স্কয়ার ফার্মা, জেনেক্স ইসফ্রোসিস, ডরিন পাওয়ার ও জেএমআই সিরিঞ্জ লিমিটেড ।

এদিকে মঙ্গলবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৬৭৬ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৮৩ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭২টির, কমেছে ১৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২০ কোটি ৩৫ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ২০ কোটি ৪০ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল ড্যাফোডিলস কম্পিউটারস ও ডরিন পাওয়ার লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *