ডিএসইতে ৬৫৪ ও সিএসইতে ১৭ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সূচকের কিছুটা পতন দেখা গেছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৭.১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৩৫৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৮৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.৩৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২২৯১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৫৪ কোটি ৮৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৯৩৭ কোটি ৭৪ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৮২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২১৯টির, আর দর অপরিবর্তিত আছে ৪৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- ইন্ট্রাকো রি-ফুয়েলিং, সোনালী পেপার এন্ড বোর্ড মিলস, বেক্সিমকো লিমিটেড, আইপিডিস, রবি আজিয়াটা, ফুয়াং ফুডস, শাইনপুকুর সিরামিকস, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, কপারটেক ইন্ডাস্ট্রিজ ও আমরা নেটওয়ার্কস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৯.২০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৯৭৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০০টির, কমেছে ১৩৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৭ কোটি ৪১ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ৩২ কোটি ২৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রবি আজিয়াটা ও মেঘনা ইন্স্যুরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *