ডিএসই লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিন লেনদেনের সাথে কমেছে সব সূচক। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৫.৬২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৮৮২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৮৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৭৩ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১২.২৩ পয়েন্ট কমে অবস্থান করে ২১৪৩ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৪০৫ কোটি ৭৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেনের পরিমাণ ছিল ৪২৬ কোটি ৯০ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩৫ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭৫টির। আর দর অপরিবর্তিত আছে ৪৫টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ব্র্যাক ব্যাংক, আল আরাফাহ ব্যাংক, মুন্নু সিরামিক্স, বেক্স ফার্মা, মার্কেন্টাইল ব্যাংক, গ্রামীনফোন, ইফাদ অটোস, বিডি থাই, প্যারামাউন্ট টেক্সটাইল ও নাহি এ্যালুমিনাম লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪৪.৯৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৮৬২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮২টির, কমেছে ১০৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৫টির।

এদিন টাকায় লেনদেন হয়েছে ৩৩ কোটি ৫৫ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছিল ৩০ কোটি ৩২ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে এ্যাক্টিভ ফাইন ও স্কয়ার ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *