দিনশেষে উভয় শেয়ারবাজারে কমেছে সূচক

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের লেনদেন ও সূচক উভয়ই কমেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বেড়েছে। তবে সেখানে সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

রবিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪১.৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৮৪৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৬.৯৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১২৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৫.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৮৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৯৫ কোটি ৫৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ৫৮৫ কোটি ৩১ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৪৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯৬টির। আর দর অপরিবর্তিত আছে ৭৮টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট কোম্পানি, এডিএন টেলিকম, প্যারামাউন্ট ইন্সুরেন্স, ব্র্যাক ব্যাংক, এস.এস. স্টিল, কাসেম ইন্ডাস্ট্রিজ, গ্রামীন ওয়ান : স্কিম টু, প্রভাতী ইন্সুরেন্স কোম্পানি ও পাইওনিয়ার ইন্স্যুরেন্স লিমিটেড ।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১০৪.৫৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৮৬৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৭টির, কমেছে ১৪৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৬ কোটি টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ১৪ কোটি ৮০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে জেনেক্স ইনফোসিস লিমিটেড ও ওরিয়ন ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এসএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *