দিনশেষে কমেছে লেনদেন ও সূচক

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১১.৫৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৭৫৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.০৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৬৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫.৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে ২৪৬৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮০১ কোটি ৩২ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৯৮১ কোটি ৬১ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২০৫টির, আর দর অপরিবর্তিত আছে ৬৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- ফরচুন সুজ, জেনেক্স ইনফোসিস, বেক্সিমকো লিমিটেড, প্রভাতী ইন্স্যুরেন্স, বিডি ল্যাম্পস, সোনালী পেপার এন্ড বোর্ড, বিডিকম অনলাইন, নাহি এলুমিনাম, ওরিয়ন ফার্ম ও লাফার্জ হোলসিম বিডি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৯.১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৭৭৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯১টির, কমেছে ১৭৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২২ কোটি ৯৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৩১ কোটি ৬৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে জিবিবি পাওয়ার ও এ্যাডভেন্ট ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *