দিনশেষে দুই এক্সচেঞ্জেই লেনদেন ও সূচক পতন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সবগুলো সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫০.৪১ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৪৮৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৯.৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪১৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২০.২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৩৩৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৩০৭ কোটি ৭৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৪৮০ কোটি ৭ লাখ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৭১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭২টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭৫টির, আর দর অপরিবর্তিত আছে ১২৪টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ওরিয়ন ফার্মা, বেক্সিমকো লিমিটেড, জেএমআই হসপিটাল রিকুইজিটি, লাফার্জ হোলসিম বিডি, মালেক স্পিনিং মিলস, শাইনপুকুর সিরামিকস, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, ওরিয়ন ইনফিউশন, বাংলাদেশ শিপিং করপোরেশন ও ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৬৪.৭৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৬৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫০টির, কমেছে ১৪৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২১ কোটি ৪৯ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছিল ৩৫ কোটি ২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ওরিয়ন ফার্মা ও মেট্রো স্পিনিং লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *