দিনশেষে দুই স্টক এক্সচেঞ্জেই কমেছে সূচক

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) দিন শেষে সূচক কমেছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছ। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১১.৭৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৬৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬.২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২২১৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫৭৩ কোটি ৯ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫০৯ কোটি ৪৮ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩২৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩১টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩৫টির, আর দর অপরিবর্তিত আছে ১৬১টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –জেনেক্স ইনফোসিস, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, বসুন্ধরা পেপার মিলস, ইস্টার্ন হাউজিং, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, আমরা নেট, বাংলাদেশ শিপিং কর্পােরেশন, ওরিয়ন ফার্মা, জেমিনী সী ফুড ও মেঘনা লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৯.৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৫১৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৭টির, কমেছে ৬৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১২ কোটি ১১ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ১২ কোটি ৮৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বাংলাদেশ জেনারেল ইন্সুরেন্স ও বেঙ্গল উইন্ডসর থার্মোপ্লাস্টিকস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *