দিনশেষে বেড়েছে সূচক ও লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের তুলনায় অনেক বেড়েছে। এদিন সেখানে সবগুলো সূচকও বেড়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন আগের দিনের তুলনায় বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫৭.৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান বেড়ে ৪২৭২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৬.৬৩ বেড়ে অবস্থান করছে ৯৯৩ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২২.১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৪২ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৬৭২ কোটি ৩৭ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেনের পরিমাণ ছিল ৫৮০ কোটি ৯০ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৯২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৬২টির। আর দর অপরিবর্তিত আছে ১০১টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- স্কয়ার ফার্মা, বেক্সিমকো ফার্মা, পাইওনিয়ার ইন্সুরেন্স, বেক্সিমকো লিমিটেড, স্ট্যান্ডার্ড ইন্স্যূরেন্স, ইষ্টার্ণ ইন্স্যূরেন্স, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, সিলকো ফার্মা, লাফার্জ হোলসিম ও গ্রামীনফোন লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৬৫.২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ১২২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দরবেড়েছে ১৪৪টির, কমেছে ২৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৩ কোটি ৮৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও স্কয়ার ফার্মাসিটিউক্যালস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *