দিনশেষে সূচকের উত্থান হলেও লেনদেন কমেছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কিছুটা কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬.৮২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২২৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৮৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৪৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.৩৯ কমে অবস্থান করছে ২২০২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৪৩ কোটি ৫৮ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৭২ কোটি ৯১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩১২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৪৮টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৫৬টির, আর দর অপরিবর্তিত আছে ২০৮টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইউনিক হোটেল এন্ড রিসোর্ট, আমরা নেটওয়ার্কস, রংপুর ডেইরী এন্ড ফুড প্রোডাক্টস, জেমিনী সী ফুডস, ওরিয়ন ইনফিউশন, জেনেক্স ইনফোসিস, ইস্টার্ণ হাউজিং, এ্যাপেক্স ফুটওয়ার, সী পার্লস রিসোর্ট এন্ড স্পা ও অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ০.২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৩৪১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১১৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৮টির, কমেছে ৩১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪ কোটি ৬৪ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ১২ কোটি ১১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে আমরা নেটওয়ার্কস ও বিএটিবিসি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *