দিনশেষে সূচকের মিশ্রাবস্থায় কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) দিন শেষে সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫.৮১ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৮০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৮০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২২৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫৮০ কোটি ৮১ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭৫২ কোটি ৭৪ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৩৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২১টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৫২টির, আর দর অপরিবর্তিত আছে ১৬৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –জেনেক্স ইনফোসিস, বাংলাদেশ শিপিং কর্পােরেশন, ওরিয়ন ফার্মা, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, শাইন পুকুর সিরামিক্স, আমরা নেটওয়ার্কস, ইস্টার্ন হাউজিং, বসুন্ধরা পেপার মিলস, ওরিয়ন ইনফিউশন ও জেমিনী সী ফুডস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫২.৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৫৩৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১টির, কমেছে ৬৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭ কোটি ৩০ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ১৭ কোটি ৬০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে শাইন পুকুর সিরামিক্স ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *