দিনশেষে সূচকের মিশ্রাবস্থায় কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কর্মদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১.৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২১১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.২৯ পয়েন্ট ১.০৪ অবস্থান করছে ১৩৪৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.৬৭ কমে অবস্থান করছে ২২০৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫২৭ কোটি ৩৬ লাখ টাকা। গতকাল মঙ্গলবার  সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬৪৬ কোটি টাকা।

ডিএসইতে দিনভর ৩১৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫২টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৬৩টির, আর দর অপরিবর্তিত আছে ১৯০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইস্টার্ন হাউজিং, জেনেক্স ইনফোসিস, আমরা নেটওয়ার্ক, ইউনিক হোটেল এন্ড রিসোর্ট, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, জেমিনী সী ফুডস, এডিএন টেলিকম, সোনালী আঁশ, অলিম্পিক ইন্ডা্ট্রিজ ও রংপুর ডেইরি ফুডস প্রোডাক্টস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২.৩৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৩০৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১১৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩১টির, কমেছে ৩৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭ কোটি টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৭ কোটি ৬১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রংপুর ডেইরি ফুডস প্রোডাক্টস ও বসুন্ধরা পেপার মিলস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *