দিনশেষে সূচক কমলেও বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের লেনদেন বাড়লেও সূচক কমেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

মঙ্গলবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৮.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৮৯৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৮.৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১১২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৬.৫৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭০৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯২৫ কোটি ১১ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ৮৮১ কোটি ৩২ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮৮টির। আর দর অপরিবর্তিত আছে ৮৬টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, এশিয়া ইন্স্যুরেন্স, ব্র্যাক ব্যাংক, নিটল ইন্স্যুরেন্স, এসোসিয়েটেড অক্সিজেন, বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট, আইএফআইসি ব্যাংক, বাংলাদেশ ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট, প্যারামাউন্ট টেক্সটাইল ও এশিয়া প্যাসিফিক ইন্সুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫৩.৭৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৬৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৬টির, কমেছে ১৩১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৭ কোটি ১৮ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ২৩ কোটি ৮৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে এসোসিয়েটেড অক্সিজেন ও ব্র্যাক ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *