দিনশেষে সূচক বাড়লেও কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সূচকের উত্থান হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৪.৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২১২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৯.০৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২০০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩৩৪ কোটি ৩ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪১৬ কোটি ৭৫ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩১৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬৩টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪টির, আর দর অপরিবর্তিত আছে ২৪০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জেনেক্স ইনফোসিস, নাভানা ফার্মা, বাংলাদেশ শিপিং করপােরেশন, বসুন্ধরা পেপার মিলস, সী পালর্স রিসোর্ট, চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স, আমরা নেটএয়াকর্স, ওরিয়ন ফার্মা, ইষ্টার্ণ হাউজিং ও পদ্মা লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১০.৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৩১৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৮টির, কমেছে ২৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১০ কোটি ২ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৭ কোটি ৩২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস ও চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *