দিনশেষে সূচক বাড়লেও কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) দিন শেষে সূচক বেড়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও কমেছে লেনদেন । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৪.৭১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৭০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৫.৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৭১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬.৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২৩২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৩৫ কোটি ৪১ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৭০ কোটি ৮৪ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩১৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫৬টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১৩টির, আর দর অপরিবর্তিত আছে ১৪৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –জেনেক্স ইনফোসিস, সী পার্লস স্পা এন্ড রিসোর্ট, বাংলাদেশ শিপিং কর্পােরেশন, শাইনপুকুর সিরামিক্স, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, এ্যাপেক্স ফুটওয়ার, সোনালী পেপার এন্ড বোর্ড মিলস, ওরিয়ন ইনফিউশন, আমরা নেটওয়ার্ক ও ইষ্টার্ণ হাউজিং লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২০.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৪৯৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৫টির, কমেছে ৩৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬ কোটি ৬৬ লাখ টাকা। গতকাল রবিবার  সেখানে লেনদেন হয়েছে ৮ কোটি টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে শাইনপুকুর সিরামিক্স ও প্রাইম ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *