দিনশেষে সূচক বাড়লেও কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সবগুলো সূচকের উত্থান হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কর্মদিবস রবিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১০.৯৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২১৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.৫৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৩৪ বেড়ে অবস্থান করছে ২২০৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫৩১ কোটি ৮৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬৬৬ কোটি ৮৩ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩১৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮৩টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৪৬টির, আর দর অপরিবর্তিত আছে ১৯৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জেনেক্স ইনফোসিস, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, ইস্টার্ন হাউজিং, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, ওরিয়ন ফার্মা, আমরা নেটওয়ার্ক, ইউনিক হোটেল এন্ড রিসোর্ট, রংপুর ডেইরি ফুডস, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা ও এডিএন টেলিকম লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৯.৯২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৩১৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫২টির, কমেছে ১৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭ কোটি ৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৯৬ কোটি ১১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রংপুর ডেইরি ফুডস ও ওরিয়ন ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *