দুই শেয়ারবাজারে সূচক ও লেনদেন বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক বেড়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কর্মদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১১.৯৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৭৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২০০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৩১ কোটি ২৭ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭৫৯ কোটি ৫১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৫৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়।এর মধ্যে ৮৭টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৫৭টির, আর দর অপরিবর্তিত আছে ২০৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – লাফার্জ হোলসিম বাংলাদেশ, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, অগ্নি সিস্টেমস, এ্যাপেক্স ফুডস্‌, জেমিনী সী ফুড, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টস, বিডিকম অনলাইন, বীচ হ্যাচারি ও সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৯.২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৫০৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৩টির, কমেছে ৪১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৬ কোটি ৪১ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ১০ কোটি ১০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে মিরাকল ইন্ডাস্ট্রিজ ও মিডল্যান্ড ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *