বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে বললেন প্রধানমন্ত্রী

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

বিদ্যুতে দীর্ঘদিন ভর্তুকি দেওয়া সম্ভব নয়। তাই বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার সকালে গণভবন থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র ও মডেল মসজিদ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আমরা যে দামে বিদ্যুৎ উৎপাদন করি, তার অর্ধেক দামে বিদ্যুৎ আমরা দিচ্ছি। বিরাট অঙ্কের ভর্তুকি দিতে হচ্ছে। সেই ভর্তুকি দীর্ঘদিন দেওয়া সম্ভব নয়। সেই কথাগুলো সবার মাথায় রাখতে হবে। কোনোভাবে বিদ্যুৎ, পানি, গ্যাস অপচয় না ঘটে। ইসলাম ধর্মে অপচয়ের ব্যাপারে না রয়েছে।

আলেমদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আপনারা মসজিদে নামাজ পড়বেন, তখন বিদ্যুৎ ব্যবহার করবেন। মসজিদ থেকে বের হওয়ার সময় বিদ্যুতের সুইচগুলো বন্ধ করে রাখবেন। ওটা শুধু মসজিদের ক্ষেত্রে না, আপনাদের বাড়িতেও বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবেন। এতে আপনাদের বিলও কম হবে, বিদ্যুতের সাশ্রয় হবে।

প্রধানমন্ত্রী বলেন, মাঝেমধ্যে আমাদের কোমলমতি ছেলেদের বিভ্রান্তি পথে নিয়ে যাওয়া হয়। তারা যেন জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ত না হয়। সে জন্য তাদের বোঝাতে হবে যে ইসলাম ধর্ম শান্তির ধর্ম। মানুষ খুন করলে কখনো বেহেশতে যাওয়া যায় না। খুন করলে দোজখেই যেতে হয়। এ বিষয়টা মানুষকে সচেতন করতে হবে।

স্টকমার্কেটবিডি.কম/////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *