ভল্টে রক্ষিত সব সোনা ঠিকই আছে, দাবি অর্থ প্রতিমন্ত্রীর

mannanস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। ফাইল ছবিঅর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। ফাইল ছবিভল্টে রক্ষিত সব সোনা ঠিকই আছে বলে জানিয়েছেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।

বুধবার (১৮ জুলাই) সচিবালয়ে বাংলাদেশ ব্যাংক এবং জাতীয় রাজস্ব বোর্ডের শীর্ষ নির্বাহীদের মধ্যে অনুষ্ঠিত বৈঠকের পর তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সরকারি কাজ করতে গেলে সামান্য কিছু ধারণাগত বা জ্ঞানগত ফারাক সৃষ্টি হতে পারে। এ ক্ষেত্রেও তা-ই হয়েছে। ৪০-৮০-র একটি ব্যাপার হয়ে গেছে। সোনার ওজন পরিমাপে বেশি-কম হতে পারে। উভয় কর্তৃপক্ষ বলেছে এবং আশ্বস্ত করেছে, সোনার কিছুই হয়নি। প্রতিবেদন তৈরিতে কিছু আমলাতান্ত্রিক গাফিলতি আছে বলে তিনি মনে করেন।

গাফিলতির সঙ্গে জড়িত ব্যক্তিদের শাস্তি হবে কি না, তা জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, ‘আগে পুরো বিষয়টি পর্যালোচনা করব। আমরা আবারও বসব। জ্যেষ্ঠ মন্ত্রী (অর্থমন্ত্রী) বিদেশে আছেন। তিনি দেশে ফেরার পর সবকিছু জানাব। তারপর সিদ্ধান্ত হবে, এ বিষয়ে কোনো কমিটি গঠন করা হবে কি না।’

বৈঠকে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবীর, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব ইউনুসুর রহমান, শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) মো. সহিদুল ইসলাম, এনবিআরের সদস্য (আন্তর্জাতিক চুক্তি) কালিপদ হালদারসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *