শেষদিনেও সূচকের সাথে বেড়েছে লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের শেষ কার্য দিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের তুলনায় বেড়েছে। তবে এদিন সেখানে সব ধরণের মূল্য সূচকও বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) দিনের লেনদেনের সাথে বেড়েছে সূচক। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১২৪৫ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার সেখানে ১২০৯ কোটি ১১ লাখ টাকার লেনদেন হয়।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ২৫.৬৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫১৮২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.৭২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২২২ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৮.৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৬৪ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৭টির, কমেছে ১৩৮টির আর অপরিবর্তিত রয়েছে ৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – বেক্সিমকো লিমিটেড, ইফাদ অটোস, সাইফ পাওয়ারটেক, রতনপুর স্টিলস, ডেসকো, বিবিএস, লংকাবাংলা ফাইন্যান্স, আর্গন ডেনিমস, বেক্স ফার্মা ও অলিম্পিক এক্সেসরিজ।

এদিকে বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৭৩ কোটি ৪১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার সেখানে ৭৩ কোটি ১২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল রতনপুর স্টিলস ও বেক্সিমকো লিমিটেড।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৯৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৯৪৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১৯টির, কমেছে ১১৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির।

স্টকমার্কেটবিডি.কম/এসএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *