শেয়ারবাজারে সূচক বাড়লেও লেনদেনের মিশ্রাবস্থা

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেন বেড়েছে। এদিন সেখানে সবগুলো সূচকেরও উত্থান হয়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৭১০ কোটি ৫২ লাখ টাকা। গতকাল সোমবার ডিএসইতে লেনদেন হয় ৬৩৯ কোটি ৩১ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৮.৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৩৮১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬.৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৫৫ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১২.৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯০১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৬ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৩০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭২টির। আর দর অপরিবর্তিত আছে ৩৪টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বিবিএস ক্যাবলস, ইউনাইটেড পাওয়ার, রিজেন্ট টেক্সটাইল, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ, ড্রাগন সোয়েটার, সায়হাম টেক্সটাইল, আমান কটন, লিগ্যাসী ফুটওয়ার, ফার কেমিক্যালস ও কনফিডেন্স সিমেন্ট লিমিটেড।

এদিকে মঙ্গলবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬৪.৯২ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ১৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৪টির, কমেছে ১১৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৫টির।

এদিন লেনদেন হয়েছে ৩৩ কোটি ৩৯ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৩৫ কোটি ৫৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল আমান কটন ও শাশা ডেনিমস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *