শেয়ারবাজার সংকটে প্রধানমন্ত্রীর সহায়তা চাইলেন বিনিয়োগকারীরা

মতিঝিল ডিএসই ভবনের সামনে আজকের মানববন্ধন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

শেয়ারবাজারের চলমান সংকট নিরসনের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর সহায়তা চাইলেন বিনিয়োগকারীরা।

আজ মঙ্গলবার বেলা ১২ টায় মতিঝিল ডিএসই ভবনের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধনে এই আবেদন পেশ করেন তারা। এই মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগ কারী ঐক্য পরিষদ।

এসময় বক্তরা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, আপনার কাছে আমাদের আকুল আবেদন। আপনি আগেও আমাদের পাশে ছিলেন। আজ আবারো বিনিয়োগারীদের পিঠ দেওয়ালে ঠেকে গেছে। তারা আজ নি:স্ব হয়ে পড়েছে। আপনি আমাদের অভিভাবক হিসাবে আমাদের পাশে দাঁড়ান। এখন বিনিয়োগকারীদের এমন অবস্থা হয়েছে যে, বিনিয়োগকারীরা যে কোনো সময় আত্ম হনণের পথ বেঁচে নিতে বাধ্য হবেন।

এসময় মানববন্ধনের সভাপতি হিসাবে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগ কারী ঐক্য পরিষদের সভাপতি মিজানুর রহমান চৌধুরী বলেন, শেয়ারবাজারকে পরিকল্পিত ভাবে একটি সহল ধ্বংস করে যাচ্ছে। এই মহলটি সব সময় সাধারণ বিনিয়োগকারীদের নি:স্ব করে দেওয়ার পায়তারা করে। অতীতেও করেছে। এসব কর্মকান্ডের সাথে যারা জড়িত তাদের খুঁজে বের করতে হবে। তাদেরকে শান্তির আওতায় আনতে হবে।

সংগঠনের সহ-সভাপতি কাজী নজরুল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনি কথা দিয়ে ছিলেন আপনি সব সময় শেয়ারবাজারের সাধারণ বিনিয়োগকারীদের পাশে থাকবেন। গত ২/৩ মাসে শেয়ারবাজার তলানীতে গিয়ে দাঁড়িযেছে। আমরা এখন খাদের কিনারায় এসে দাঁড়িযেছে।

তিনি বলেন, শেয়ারবাজারে এমন সময় কেন আইসিবি, মার্চেন্ট ব্যাংক, ডিএসই নীরব করে। এসব প্রতিষ্ঠানের কর্মকর্তাদের বলব, আপনারা যদি দায়িত্ব পালন করতে না চান, তাহলে পদত্যাগ করেন।

এসময় বক্তারা জানান, একটি দুষ্ট চক্র শেয়ারবাজারকে ধ্বংস করে দিচ্ছে। তারা রাস্তায় নামতে চান না, এই দুষ্ট চক্রটি তাদেরকে রাস্তায় নামতে বাধ্য করেছে।

এই মানববন্ধনে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগ কারী ঐক্য পরিষদের অন্যান্য নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *