সিএসইতে লেনদেন কমলেও ডিএসইতে স্থিতিশীল

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের সমান স্থিতিশীল রয়েছে। দিনশেষে ডিএসইতে সূচকের পতন হয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত দিনের চেয়ে লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৩৮ কোটি ২০ লাখ টাকা। গতকাল রবিবার ডিএসইতে লেনদেন হয় ৫৩৯ কোটি ৩২ টাকা। এ হিসাবে লেনদেন প্রায় আগের দিনের মতো রয়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৪.০৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ২২৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬.৬৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১২০৪ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৪.৪০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৩৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৫৩টির। আর দর অপরিবর্তিত আছে ৬১টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – খুলনা পাওয়ার, সায়হাম টেক্সটাইল, নূরানী ডায়িং, ইনটেক লিমিটেড, ড্রাগন সোয়েটার, ইন্ট্রাকো রি ফুয়েলিং, সায়হাম কটন, ভিএফএস থ্রেডস, দ্যা পেনিনসুলা চিটাগং ও এ্যাডভেন্ট ফার্মা লিমিটেড।

এদিকে সোমবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৫৭.৭১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৩১ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৭টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮৫টির, কমেছে ১১৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৫ কোটি ৯৯ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছে ২৫ কোটি ৯৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বিডি ফাইন্যান্স ও সিলভা ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *