সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। এ নিয়ে টানা ছয় কার্যদিবস ধরে শেয়ারবাজারে দরপতন চলছে। তবে আগের দিনের তুলনায় টাকার অংকে আজ লেনদেন কিছুটা বেড়েছে।

বুধবার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৬০৬৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করে ২১৭৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬২টির, কমেছে ২৩১টির আর অপরিবর্তিত রয়েছে ৩৭টি কোম্পানির শেয়ার দর।

এদিন টাকায় লেনদেন হয়েছে ৭৭৫ কোটি ৩৪ লাখ ২০ হাজার টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয় ৭১৫ কোটি ২২ লাখ ২ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৬০ কোটি ১২ লাখ ১৮ হাজার টাকা।

ডিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে – শাহজালাল ব্যাংক, যমুনা ব্যাংক, উত্তরা ব্যাংক, এক্সিম ব্যাংক, ডাচ বাংলা ব্যাংক, ইফাদ অটোস, গ্রামীন ফোন, আইএফআইসি ব্যাংক, আল আরাফাহ ব্যাংক ও ন্যাশনাল ব্যাংক।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৩৯৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৮টির কমেছে ১৭২টির ও দর অপরিবর্তিত রয়েছে ২২টির। যা টাকায় লেনদেন হয়েছে ৬৫ কোটি ৪১ লাখ ৩৬ হাজার টাকা।

দিনশেষে ডিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বিএটিবিসি ও শাহজালাল ব্যাংক।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *