সূচকের বড় ঊত্থানে শেষ হলো দিনের লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে সব ধরণের সূচকের বড় ধরণের উত্থান হয়েছে। তবে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫২.১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪০৬০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩৪.৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬৫ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৩০.৯১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৯৫১ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ১৪৩ কোটি ২৯ লাখ টাকা। এর আগে সর্বশেষ ২৫ মার্চ লেনদেনের পরিমাণ ছিল ৩৪৮ কোটি ১৩ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩২৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৬৮টির। আর দর অপরিবর্তিত আছে ১৯৫টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – স্কয়ার ফার্মা, বেক্সিমকো ফার্মা, গ্রামীনফোন লিমিটেড, ওরিয়ন ফার্মা, বেক্সিমকো লিমিটেড, সিলভা ফার্মা, সেন্ট্রাল ফার্মাসিটিউক্যালস, ইন্দো বাংলা ফার্মাসিটিউক্যালস, রেকিট বেনকাইজার ও মুন্নু সিরামিকস লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৪১.০২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৪৬৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১০৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩১টির, কমেছে ২৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৪টির।

এদিন টাকায় লেনদেন হয়েছে ৩ কোটি ৩৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও   স্কয়ার ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *