সূচকের বড় পতনে বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের বড় পতন হয়েছে।তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটাই বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন দ্বিগুন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫৮.৮৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৮৫০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২৪.১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৯৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৭.৯৫৮ পয়েন্ট কমে অবস্থান করছে ২২০৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২৩৮৪ কোটি ৮৭ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ২০৭০ কোটি ৭৫ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৩১টির। আর দর অপরিবর্তিত আছে ৫৬টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- রবি আজিয়াটা, বেক্সিমকো লিমিটেড, লংকা বাংলা ফাইন্যান্স, সামিট পাওয়ার, বেক্সিমকো ফার্মা, সিটি ব্যাংক, লাফার্জহোলসিম বাংলাদেশ, আইএফআইসি ব্যাংক, ন্যাশনাল ব্যাংক ও বিডি ফাইন্যান্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৭৭.৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৪৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮১টির, কমেছে ১৬৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৫১ কোটি ৬৯ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৮৩ কোটি ৭৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রবি আজিয়াটা ও বিএটিবিসি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *