সূচক বাড়লে কমেছে লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচক বেড়েছে। তবে এদিন ডিএসইতে লেনদেনের পরিমাণ কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

রবিবার ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৭১৪ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৮৪ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৬৩৮ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩২৫ কোটি ৯৭ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ৭৯ কোটি ৪৫ লাখ টাকা কম। বৃহস্পতিবার লেনদেনের পরিমাণ ছিল ৪০৫ কোটি ৪৩ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৯০টির, কমেছে ১২০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির।

এদিন দিনেশেষে লেনদেনের এগিয়ে রয়েছে ন্যাশনাল টিউবস, নর্দার্ণ জুট মেনুফেকচারিং, সুহৃদ ইন্ডাস্ট্রিজ, স্টাইল ক্রাফট, ফরচুন সুজ, ভিএফএস থ্রেডস, ফার্মা এইডস, মুন্নু জুট স্টাফলার্স ও প্রিমিয়ার ব্যাংক।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৩০০ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ১৫ কোটি ৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৬১টির, কমেছে ৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *