বৃহস্পতিবারও লেনদেনের শীর্ষে লংকাবাংলা ফাইন্যান্স

lankaস্টকমার্কেট ডেস্ক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টানা দ্বিতীয় দিনের মত আজ লেনদেনের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় শীর্ষে রয়েছে লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড। আর লেনদেনের শীর্ষ ১০ কোম্পানির ৬টিই ব্যাংকিং খাতের। বৃহস্পতিবার ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসইর তথ্য অনুযায়ী, এদিন লংকাবাংলা ফাইন্যান্সের ২ হাজার ২২৬টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার দর ৩৮ কোটি ৮ লাখ টাকা। সর্বোচ্চ দর ছিল ৬৪.৫০ টাকা। সর্বনিম্ন দর ছিল ৬৩.২০ টাকা। আর সর্বশেষ ৬৩.৫০ টাকায় লেনদেন হয়।

লেনদেনের দ্বিতীয় স্থানে রয়েছে স্কয়ার ফার্মাসিটিক্যালস লিমিটেড। এদিন কোম্পানিটির ৩ হাজার ৩০৭টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার দর ৩২ কোটি ১ লাখ টাকা। সর্বোচ্চ ৩১৯.৮০ টাকা। সর্বনিম্ন দর ছিল ৩০৬.৯০ টাকা। আর সর্বশেষ ৩০৭.১০ টাকায় লেনদেন হয়।

তালিকার তৃতীয় স্থানে রয়েছে ফার্স্ট সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড। এদিন কোম্পানিটির ২ হাজার ৪৮১টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার দর ৩১ কোটি ৪০ লাখ টাকা। সর্বোচ্চ ১৬.৮০ টাকা। সর্বনিম্ন দর ছিল ১৬ টাকা। আর সর্বশেষ ১৬.১০ টাকায় লেনদেন হয়।

লেনদেনের শীর্ষ তালিকায় থাকা অন্য কোম্পানিগুলো হচ্ছে- সিটি ব্যাংক লিমিটেডের বাজার দর ২৯ কোটি ৬৬ লাখ টাকা,  প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের বাজার দর ২৫ কোটি ১৭ লাখ, রূপালী ব্যাংক লিমিটেডের বাজার দর ২৩ কোটি ৮৩ লাখ,  ব্রেক্সিকো ফার্মাসিটিক্যালস লিমিটেডের বাজার দর ২০ কোটি ৮৩ লাখ টাকা, সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের বাজার দর ২০ কোটি ৭৩ লাখ টাকা, সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের বাজার দর ২০ কোটি ১১ লাখ টাকা ও মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের বাজার দর ১৯ কোটি ৬৬ লাখ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/সোনিয়া/মোদক.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *