দিনশেষে লেনদেন বাড়লেও কমেছে সূচক

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচক কমেছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতুর্থ কার্যদিন বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৬.৭২পয়েন্ট কমে অবস্থান করছে ৭২৪১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.৪৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫৮২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১২.৭৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২৬৭৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২১৫০ কোটি ৬৮ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৯১০ কোটি ৩ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২০৯টির, আর দর অপরিবর্তিত আছে ৪২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- ওরিয়ন ফার্মা, বেক্সিমকো লিমিটেড, ম্যাকসন স্পিনিং, বেক্স ফার্মা, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, াে্যাক্টিভ ফাইন কেমিক্যালস, লংকাবাংলা ফাইন্যান্স, প্যাসিফিক ডেনিমস, লাফার্জ হোলসিম বিডি ও সাইফ পাওয়ারটেক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮২.৮৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২১ হাজার ১১৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৫টির, কমেছে ১৭১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬২ কোটি ৩৩ লাখ টাকা। । গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছিল ৭০ কোটি ২৮ লাখ টাকা। ।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ওরিয়ন ফার্মা ও প্যাসিফিক ডেনিমস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *