ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১১.৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৩৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৭৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২০৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪১৪ কোটি ৮৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২৯৫ কোটি ৭৪ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ২৯০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬৩টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৮টির, আর দর অপরিবর্তিত আছে ৩১৪টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – সালভো কেমিক্যালস, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, বাংলাদেশ শিপিং করপােরেশন, জেনেক্স ইনফোসিস, বেক্স ফার্মা, বিচ হ্যাচারি, আমরা নেটওয়ার্কস, আমরা টেক, চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স ও মুন্নু এগ্রো লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৩.১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৩৭১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৮টির, কমেছে ১২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪ কোটি ৭১ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৮ কোটি ৪৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো ও ওয়ালটন হাইটেক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *