ডিএসইতে ৪৯৮ ও সিএসইতে ৫ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমলেও সূচক সামান্য বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কর্মদিবস রবিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ০.১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২১৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৪৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.২৫ বেড়ে অবস্থান করছে ২২০০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৯৮ কোটি ৮১ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬১২ কোটি ৩১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩২৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৪০টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৭৫টির, আর দর অপরিবর্তিত আছে ২১৪টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জেনেক্স ইনফোসিস, জেমিনী সী ফুডস, আমরা নেটওয়ার্কস, এ্যাপেক্স ফুটওয়ার, ইস্টার্ন হাউজিং, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, এডিএন টেলিকম, ইউনিক হোটেল এন্ড রিসোর্ট, বাংলাদেশ শিপিং কর্পোরেশন ও লিগাসী ফুটওয়ার লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪.৫৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৩০৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৮টির, কমেছে ৩৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি ১৮ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৬ কোটি ৪০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা ও আমরা নেটওয়ার্কস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *