ডিএসইতে ৯৬৫ ও সিএসইতে ৪১ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ ৯৬৫ কোটি টাকা দাঁড়িয়েছে। দিনশেষে সেখানে সূচকের পতন হয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৯৬৫ কোটি ৫৩ লাখ টাকা। গতকাল রবিবার ডিএসইতে লেনদেন হয় ১০২৬ কোটি ৭৬ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩১.৮২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৬৫৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫.৮০ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৮৯ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১০.২০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৬৩ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯৯টির। আর দর অপরিবর্তিত আছে ৩০টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –ব্র্যাক ব্যাংক, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, বিবিএস ক্যাবলস, সিঙ্গার বিডি, বেক্সিমকো লিমিটেড, আলিফ ইন্ডাস্ট্রিজ, ড্রাগন সোয়েটার, গ্রামীনফোন লিমিটেড, বিডি থাই ও প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড।

এদিকে সোমবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৪৬.১১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৩০৯ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৭৪টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮৭টির, কমেছে ১৬৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪১ কোটি ৭৮ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেন হয়েছে ৫৩ কোটি ১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বেক্সিমকো লিমিটেড ও শাশা ডেনিমস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *