১ম কার্যদিবসে সূচকের নিম্নমুখী প্রবণতা

indexস্টকমার্কেট ডেস্ক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে। এদিন ডিএসইতে লেনদেনের প্রথম ঘণ্টায় ১৪৫ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। তবে অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন চলছে মিশ্র প্রবণতায়। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৮৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৩টি কোম্পানির। আর দর কমেছে ১২৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৭০টির।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৪ হাজার ৮৩১ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ১৮৪ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৮৪৫ পয়েন্টে।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৯ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন এ স্টক এক্সচেঞ্জে লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ২৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৮৫২ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৭৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৭টির, কমেছে ৬৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩‌১টির।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *