শেয়ারবাজারে উত্থান অব্যাহত

index upনিজস্ব প্রতিবেদক :

শেয়ারবাজারে ব্যাংকের বাড়তি বিনিয়োগ সমন্বয়ের সময়সীমা বাড়ানোর অর্থমন্ত্রীর বক্তব্য বাজারে ইতিবাচক প্রভাব পড়েছে। এতে বাজারের প্রতি বিনিয়োগকারীরা আস্থা ফিরে আসায় মঙ্গলবারও লেনদেন উত্থান অব্যাহত রয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স বেড়েছে ২০ পয়েন্ট।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪৯৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৮৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭০৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬১টির, কমেছে ১০৭টির আর অপরিবর্তিত রয়েছে ৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৪০২ কোটি ১৯ লাখ ৯৩ হাজার টাকা। গতকাল সোমবার লেনদেন হয়েছে ৪১৫ কোটি ৬৪ লাখ টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) ২৬ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক ৬২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৭২০ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২৩টির, কমেছে ৭৩টি এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির।

স্টকমার্কেটবিডি.কম/এম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *