অর্থনীতি মন্দায় টাকা জমানোর পরামর্শ জেফ বেজোসের

স্টকমার্কেটবিডি ডেস্ক :

আমেরিকাসহ সারা বিশ্বেই অর্থনৈতিক পরিস্থিতি টালমাটাল। অ্যামাজনের প্রতিষ্ঠাতা, ধনকুবের জেফ বেজোস মনে করছেন, দরজায় কড়া নাড়ছে আর্থিক মন্দা। তাই আমেরিকাবাসীর উদ্দেশে তার পরামর্শ, “আসন্ন ছুটির মৌসুমে টিভি, ফ্রিজ কিংবা দামি কোনও কিছু কেনার পরিকল্পনা করে থাকলে, আপাতত তা স্থগিত রাখুন। হাতে পয়সাকড়ি জমিয়ে রাখুন।”

আমেরিকার সংবাদমাধ্যম ‘সিএনএন’কে দেওয়া সাক্ষাৎকারে বেজোসের দাবি, অর্থনীতি যে খাতে বইছে, তাতে সব কিছু ঠিক বলে মনে হচ্ছে না। অর্থনীতির ক্রমাবনতির উদাহরণ হিসাবে বেজোস সামনে রাখছেন, সাম্প্রতিক কালে বড় সংস্থাগুলো থেকে ব্যাপক হারে ছাঁটাইয়ের বিষয়টিকে।
বিপদের বিষয়টিকে মাথায় রেখেই সকলের জন্য বেজোসের পরামর্শ, হাতে কিছু পয়সা রাখুন। পরিস্থিতির দিকে নজর রাখুন। তারপর বড় কিছু কেনার কথা ভাববেন। বিপদের দিনে এই সঞ্চয় কাজে লেগে যাবে বলে দাবি তাঁর।

স্বভাবতই বেজোসের মতো সফল শিল্পপতির এই পরামর্শে চিন্তা পড়েছেন অনেকেই। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের আবহে এমনিতেই অর্থনৈতিক মন্দা চলছে সারা বিশ্বে। জলবায়ু পরিবর্তন এই সঙ্কটকে আরও ঘনীভূত করেছে। তার আগে এসেছে কোভিডের একের পর এক তরঙ্গ। এই প্রসঙ্গে নিজের উদ্বেগ প্রকাশ করেছেন বেজোসও। জানিয়েছেন, তার মোট সম্পদের অর্ধেক তিনি প্রান্তিক মানুষদের জন্য দান করবেন। সূত্র: সিএনএন

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *