‘অর্থপাচারের মতো অনৈতিক কাজ বন্ধে সতর্ক থাকতে হবে’

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

অর্থপাচারের মতো অনৈতিক কাজ বন্ধে সতর্ক থাকতে সোনালী ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আহ্বান জানিয়েছেন ডেপুটি স্পিকার অ্যাডভেকেট মো. ফজলে রাব্বী মিয়া। তিনি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন সোনার বাংলা গড়ে তুলতে অর্থ পাচার বন্ধ করতে হবে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সকলের জন্য ব্যাংকিং সেবা নিশ্চিত করতে হবে।

রবিবার জাতীয় সংসদ ভবনস্থ সোনালী ব্যাংকের নতুন কার্যালয়ের উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি। সোনালী ব্যাংকের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. আলী আশরাফ আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী, সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান, ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক মো. আতাউর রহমান প্রধান, সংসদ ভবনস্থ শাখার ব্যবস্থাপক নিলুফা সুলতানা রুমা প্রমুখ।

অনুষ্ঠানে ডেপুটি স্পিকার সরকারের ভালো কাজগুলো জনগণের সামনে তুলে ধরতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেখানে বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ হিসেবে গড়ে তুলে উন্নতির দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, সেখানে কিছু মানুষ ভালো কাজের প্রশংসা না করে সমালোচনায় ব্যস্ত। এটা বন্ধ করতে হবে। উন্নয়ন কাজে সকলকে সহযোগিতা করতে হবে।

চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী ও স্পিকারের দিক নির্দেশনায় সংসদ ভবন চত্বরে পরিবর্তন আনা হচ্ছে। সোনালী ব্যাংকের সংসদ ভবনস্থ শাখা মূল সংসদ ভবনের বাইরে স্থাপন তারই একটি অংশ। সংসদ ভবন সংলগ্ন এই শাখায় সংসদ সদস্য ও সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের পাশাপাশি সাধারণ গ্রাহকরাও এখানে সেবা পাবে। আধুনিক ও উন্নত সেবা প্রদান নিশ্চিত করার জন্য ব্যাংক কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান তিনি।

সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান বলেন, সোনালী ব্যাংককে রাষ্ট্রীয় ও সামাজিক দায়বদ্ধতা নিয়ে কাজ করতে হবে। একইসঙ্গে বেসরকারী ব্যাংকের সেবার মতো সেবার মান উন্নত করতে হবে। যাতে করে এই বাংক সব সময় শীর্ষ স্থান দখল করে রাখতে পারে।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *