আইপিও’র টাকা বিনিয়োগের সময় বাড়াতে চায় রিজেন্ট টেক্সটাইল

logo-regentস্টকমার্কেটবিডি ডেস্ক :

শেয়ারবাজারে বস্ত্র খাতের কোম্পানি রিজেন্ট টেক্সটাইল লিমিটেড আইপিও’র মাধ্যমে উত্তোলিত টাকা ব্যবহারের জন্য আরো সময় চেয়েছে। এজন্য কোম্পানিটি একটি বিশেষ সাধারণ সভা (ইজিএম) করার সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটি আগামী ২৯ আগষ্ট একটি বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহবান করেছে। সভাটি চট্টগ্রামে অনুষ্ঠিত হবে।

এই সভায় কোম্পানি আইপিও’র মাধ্যমে উত্তোলিত টাকা ব্যবহারের জন্য আরো সময় নিয়ে করা আবেদনটি শেয়ারহোল্ডাদের অনুমোদন নিবে।

গত ২০১৫ সালের ২৪ আগষ্ট কোম্পানিটিকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে ১২৫ কোটি টাকা সংগ্রহের অনুমতি দেয় শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি)।

রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেড ১০ কোটি টাকা অভিহিত মূল্যের ৫ কোটি শেয়ার ছাড়ে। প্রতি শেয়ারের বরাদ্দ মূল্য নির্ধারণ করা হয় ২৫ টাকা (১৫ টাকা প্রিমিয়ামসহ)। আইপিওর মাধ্যমে সংগৃহীত ১২৫ কোটি টাকা কোম্পানির কারখানা আধুনিকায়ন ও সম্প্রসারণ, নতুন তৈরি পোশাক প্রকল্প ও আইপিওর ব্যয় নির্বাহে খরচ হবে বলে জানায়।

২০১৪ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী, রিজেন্ট টেক্সটাইলের শেয়ারপ্রতি আয় (ইপিএস) ২ টাকা ৪৮ পয়সা ও শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ৩৩ টাকা ৬২ পয়সা।
কোম্পানিটি ২০১৪ সালের ১ এপ্রিল শেয়ারবাজার থেকে অর্থ সংগ্রহের আবেদন জানায়। এর ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে লংকাবাংলা ইনভেস্টমেন্টস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *