আইসিবির ৮ মিউচ্যুয়াল ফান্ডের লভ্যাংশ ঘোষণা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনায় থাকা আটটি মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। সবগুলো ফান্ডের লভ্যাংশ পাওয়ার যোগ্য বিনিয়োগকারী নির্ধারণে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৬ সেপ্টেম্বর।

মিউচ্যুয়াল ফান্ডগুলোর মধ্যে রয়েছে-আইসিবি থার্ড এএমসিএল ফার্স্ট অগ্রণী ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক লিমিটেড ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, আইএফআইএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড ওয়ান, আইসিবি থার্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ড, ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি এমপ্লয়ীজ প্রভিডেন্ট এমএফ-১: স্কিম-১ এবং আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ড।

বুধবার (১১ আগস্ট) অনুষ্ঠিত ফান্ডগুলোর ট্রাস্টি বোর্ডের সভায় ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত বছরের (২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের জুন পর্যন্ত) আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ ঘোষণা করা হয়। সেই সঙ্গে লভ্যাংশ পাওয়ার যোগ্য বিনিয়োগকারী নির্ধারণে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়। সভা শেষে প্রকাশিত আর্থিক প্রতিবেদন থেকে এতথ্য জানা গেছে।

লভ্যাংশ ঘোষণা করায় বৃহস্পতিবার (১২ আগস্ট) মিউচ্যুয়াল ফান্ড আটটির দাম বাড়ার ক্ষেত্রে কোনো সার্কিট ব্রেকার থাকবে না। অর্থাৎ মিউচ্যুয়াল ফান্ডগুলোর দাম যত খুশি বাড়তে বা কমতে পারবে।

আইসিবি থার্ড এএমসিএল ফার্স্ট অগ্রণী ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড

এই ফান্ডের ইউনিটহোল্ডাররা ৭ শতাংশ নগদ লভ্যাংশ পাবেন। অর্থাৎ ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি ইউনিটে ৭০ পয়সা লভ্যাংশ পাওয়া যাবে। ২০২০-২১ সমাপ্ত বছরে ফান্ডটির ইউনিট প্রতি মুনাফা (আইপিইউ) হয়েছে ৬৮ পয়সা।

আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক লিমিটেড ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড

এই ফান্ডের ইউনিটহোল্ডাররা ৭ নগদ লভ্যাংশ পাবেন। অর্থাৎ ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি ইউনিটে ৭০ পয়সা লভ্যাংশ পাওয়া যাবে। ফান্ডটির ইউনিট প্রতি মুনাফা হয়েছে ৫৩ পয়সা।

আইএফআইএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড ওয়ান

এই ফান্ডের ইউনিটহোল্ডাররা ৪ শতাংশ নগদ লভ্যাংশ পাবেন। অর্থাৎ ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি ইউনিটে ৪০ পয়সা লভ্যাংশ পাওয়া যাবে। ফান্ডটির ইউনিট প্রতি মুনাফা হয়েছে ৩১ পয়সা।

আইসিবি থার্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ড

এই ফান্ডের ইউনিটহোল্ডাররা ৭ শতাংশ নগদ লভ্যাংশ পাবেন। অর্থাৎ ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি ইউনিটে ৭০ পয়সা লভ্যাংশ পাওয়া যাবে। ফান্ডটির ইউনিট প্রতি মুনাফা হয়েছে ৫২ পয়সা।

ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড

এই ফান্ডের ইউনিটহোল্ডাররা ৬ শতাংশ নগদ লভ্যাংশ পাবেন। অর্থাৎ ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি ইউনিটে ৬০ পয়সা লভ্যাংশ পাওয়া যাবে। ফান্ডটির ইউনিট প্রতি মুনাফা হয়েছে ৩২ পয়সা।

প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচ্যুয়াল ফান্ড

এই ফান্ডের ইউনিটহোল্ডাররা সাড়ে ৭ শতাংশ নগদ লভ্যাংশ পাবেন। অর্থাৎ ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি ইউনিটে ৭৫ পয়সা লভ্যাংশ পাওয়া যাবে। ফান্ডটির ইউনিট প্রতি মুনাফা হয়েছে ৪৭ পয়সা।

আইসিবি এমপ্লয়ীজ প্রভিডেন্ট এমএফ-১: স্কিম-১

এই ফান্ডের ইউনিটহোল্ডাররা ৬ শতাংশ নগদ লভ্যাংশ পাবেন। অর্থাৎ ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি ইউনিটে ৬০ পয়সা লভ্যাংশ পাওয়া যাবে। ফান্ডটির ইউনিট প্রতি মুনাফা হয়েছে ৪১ পয়সা।

আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ড

এই ফান্ডের ইউনিটহোল্ডাররা জন্য ৮ শতাংশ নগদ লভ্যাংশ পাবেন। অর্থাৎ ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি ইউনিটে ৮০ পয়সা লভ্যাংশ পাওয়া যাবে। ফান্ডটির ইউনিট প্রতি মুনাফা হয়েছে ৩৭ পয়সা।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *