আজ থেকে অ্যাডভেন্ট ফার্মার লেনদেন শুরু

advent

স্টকমার্কেটবিডি ডেস্ক :

শেয়ারবাজারে সদ্য তালিকাভুক্ত রসায়ন ও ওষুধ খাতের কোম্পানি এ্যাডভেন্ট ফার্মা লিমিটেডের শেয়ার লেনদেন আজ থেকে শুরু হয়েছে। আজ সকাল সাড়ে ১০টায় থেকে দেশের উভয় শেয়ারবাজারে আনুষ্ঠানিকভাবে কোম্পানিটির লেনদেন শুরু হয়। বৃহস্পতিবার ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, প্রথম ঘন্টায় ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) অ্যাডভেন্ট ফার্মার শেয়ার দর ৫০ টাকায় ওপেন হলেও সর্বচ্চো লেনদেনটি হয় ৫৫ টাকায়। আলোচিত সময়ে কোম্পানির শেয়ার দর ৪০.৫০ টাকা থেকে ৫৫ টাকা পর্যন্ত ওঠানামা করে। এ সময় কোম্পানির ৪৭ লাখ ১৯ হাজার ৫৫৯টি শেয়ার মোট ৯ হাজার ৬৬৭ বার হাত বদল হয়।

এদিকে চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) অ্যাডভেন্ট ফার্মার ১০ লাখ ৭৬ হাজার ৪৪৬টি শেয়ার মোট ২ হাজার ৯২৪ বার হাত বদল হয়। এ সময় কোম্পানির শেয়ার দর ৪৫ টাকা থেকে ৫৩ টাকায় পর্যন্ত ওঠানামা করে।

‘এন’ ক্যাটাগরির আওতায় লেনদেন শুরু করা অ্যাডেভেন্ট ফার্মার ট্রেডিং কোড হবে “ADVENT”। ডিএসইতে কোম্পানিটির কোম্পানি কোড হবে ১৮৪৯২। আর সিএসইতে কোম্পানি কোড হল ১৩০৩২।
সম্প্রতি কোম্পানিটির আইপিও প্রক্রিয়া সম্পন্ন করে। ইতোমধ্যে বরাদ্দ পাওয়া শেয়ার বিনিয়োগকারীদের নিজ নিজ বিও হিসাবে জমা হয়েছে।

কোম্পানিটির  ১১ ফেব্রুয়ারি থেকে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত কোম্পানিটির আইপিও আবেদন চলে। আর কোম্পানির লটারির ড্র অনুষ্ঠান সম্পন্ন হয় গত ১৩ মার্চ।
স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *