ইসলামী কমার্সিয়াল ইন্স্যুরেন্সের আইপিও অনুমোদন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পেয়েছে ইসলামী কমার্সিয়াল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) আগাঁরগায়ে অবস্থিত প্রধান অফিসে কমিশনের ৮৩৮তম নিয়মিত সভায় এ আইপিও অনুমোদন দেওয়া হয়েছে।

সূত্রে জানা যায়, ইসলামী কমার্সিয়াল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড শেয়ারবাজারে ২ কোটি ২ লাখ ৬১ হাজার ১০৬টি সাধারণ শেয়ার ছেড়ে ২২ কোটি ২৬ লাখ টাকা উত্তোলন করবে। কোম্পানিটি ১০ টাকা ইস্যু মূল্যে শেয়ার ইস্যু করবে।

উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি ফিক্স ডিপোজিট, সরকারী সিকিউরিটিজ, শেয়ারবাজারে বিনিয়োগ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী বিমাটির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৮২ টাকা এবং পুনমূল্যায়ন ব্যতিত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭.৪৮ টাকায়।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড, প্রইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড ও ইসি সিকিউরিটিজ লিমিটেড। আর নিরীক্ষকের দ্বায়িত্ব পালন করবে ইসলাম আফতাব এন্ড কোং।

ইসলামী কমার্সিয়াল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড আইপিও’র মাধ্যমে তালিকাভুক্তির আগে শেয়ারহোল্ডারদের কোনো প্রকার লভ্যাংশ ঘোষণা, অনুমোদন ও বিতরণ করতে পারবে না।

স্টকমার্কেটবিডি.কম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *