উভয় শেয়ারবাজারেই বেড়েছে লেনদেন ও সূচক

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে সব ধরণের সূচক সামান্য বেড়েছে। এদিন সেখানে লেনদেনও বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১.২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৩৯৬১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯১৮ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ০.০৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩২৫ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৮৮ কোটি ৮৫ লাখ টাকা। গতকাল মঙ্গলবার  লেনদেনের পরিমাণ ছিল ৬৫ কোটি ৩০ লাখ টাকা।

ডিএসইতে আজ ২৬৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯টির। আর দর অপরিবর্তিত আছে ২৩২টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –লিন্ডে বিডি, বেক্সিমকো ফার্মা,  ইন্দো বাংলা ফার্মাসিটিউক্যালস, বেক্সিমকো লিমিটেড, ন্যাশনাল ব্যাংক, রেকিট বেনকাইজার, এনসিসি ব্যাংক, সেন্ট্রাল ফার্মা, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস ও যমুনা ব্যাংক লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৬.২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ২৫৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৮২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫টির, কমেছে ১৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬ কোটি ৫৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছিল ১ কোটি ৭০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে মার্কেন্টাইল ইন্স্যুরেন্স ও বেক্সিমকো ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *