উভয় শেয়ারবাজারে কমেছে লেনদেন ও সূচক

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের তুলনায় কমেছে। এদিন সেখানে সূচকগুলোও কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন আগের দিনের তুলনায় কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯.৯৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪০৬৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৪১ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৪৫ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৬.৩২ পয়েন্ট কমে অবস্থান করে ১৩৬৮ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ২২৫ কোটি ৯৭ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেনের পরিমাণ ছিল ২৬৭ কোটি ৮৩ লাখ টাকা।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বেক্সিমকো ফার্মা, জেনেক্স ইনফোসিস, ইসলামী ব্যাংক বাংলাদেশ, গ্রামীণফোন লিমিটেড, ইন্দো বাংলা ফার্মাসিটিউক্যালস, স্কয়ার ফার্মা, হাক্কানী পাল্প এন্ড পেপার, নাহী এলুমিনাম কম্পোজিট, ফাইন ফুডস ও বাংলাদেশ সাবমেরিন ক্যাবল লিমিটেড।

ডিএসইতে আজ ৩২৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৭৪টির। আর দর অপরিবর্তিত আছে ১৯৭টির।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৭.১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৫৬৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৭৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৮টির, কমেছে ৫৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮ কোটি ৩ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ১০ কোটি ৭০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে লাফার্জ হোলসিম সিমেন্ট ও বারাকা পাওয়ার জেনারেশন লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *