উভয় শেয়ারবাজারে কমেছে সূচক ও লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬২.৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫,৯৭৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৯.৮৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৮৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৭.৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৯৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২০৮২ কোটি ৮৯ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২৬৬৯ কোটি ৩৮ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৬৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৪২টির, আর দর অপরিবর্তিত আছে ২৭টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, লংকা বাংলা ফাইন্যান্স, ফরচুন সুজ, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, সাইফ পাওয়ারটেক, লুব-রেফ (বাংলাদেশ), ইফাদ অটোস, সোনার বাংলা ইন্স্যুরেন্স, কাট্টালি টেক্সটাইল ও রিং শাইন টেক্সটাইল লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৩১.২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৩১৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৬টির, কমেছে ১৮৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৯০ কোটি ৬৭ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ১৫৯ কোটি ৮৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও পাইওনিয়ার ইন্স্যুরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রিমা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *