উভয় শেয়ারবাজারে কমেছে সূচক ও লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে । আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮১.৭১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫,৪৩৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৩.৯৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৪৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩৭.৯৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৭৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৮৪ কোটি ৩৬ লাখ টাকা। গত মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬৯৮ কোটি টাকা।

ডিএসইতে আজ ৩৬০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৩৯টির। আর দর অপরিবর্তিত আছে ৯২টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, রবি আজিয়াটা, বেক্সিমকো ফার্মা, লংকা বাংলা ফাইন্যান্স, লাফার্জ হোলসিম, জেবিবি পাওয়ার, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি, সামিট পাওয়ার, স্কয়ার ফার্মা ও লূব-রেফ বিডি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২১৭.৬৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৭৫০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৮টির, কমেছে ১৬০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৪ কোটি ২৫ লাখ টাকা। গত মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৩৪ কোটি ৮৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রবি আজিয়াটা ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *