উভয় শেয়ারবাজারে সূচক কমলেও বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৮১.৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫,০৮৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩৬.৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৬৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮২.১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯০১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫২১ কোটি ১৭ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৫১ কোটি ৩৩ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩২৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৫১টির, আর দর অপরিবর্তিত আছে ৬৬টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, রবি আজিয়াটা, বেক্সিমকো ফার্মা, এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি, লংকা বাংলা ফাইন্যান্স, প্রভাতী ইন্স্যুরেন্স, লাফার্জ হোলসিম, দেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, বিএটিবিসি ও সামিট পাওয়ার লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫৪২.০৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৭১৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩টির, কমেছে ১৮৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭৫ কোটি ৩৮ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ২৫ কোটি ৫৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো ফার্মা ও রবি আজিয়াটা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *