এডিএনের কাট অফ প্রাইস ৩০ : সর্বোচ্চ ও সর্বনিম্ন দর ৪৫ ও ১৫ টাকা

adn-telecom-logo-transস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে ৫৭ কোটি টাকা উত্তোলনের জন্য এডিএন টেলিকম লিমিটেডের বিডিং শেষ হয়েছে। বিডিং শেষ কাট অফ প্রাইস ৩০ টাকা নির্ধারণ হয়েছে। বিডিংয়ে সর্বোচ্চ দর প্রস্তাব এসেছে ৪৫ টাকা। আর সর্বনিম্ন দর এসেছে ১৫ টাকা।

আজ বৃহস্পতিবার বিকাল ৫ টায় বিডিংটা শেষ হয়।

বিডিংয়ে মোট ৬০০টি দর প্রস্তাব পড়েছে। আর সর্বোচ্চ ৪৫ টাকায় ২টি দর প্রস্তাব এসেছে।

এছাড়া ৪০ টাকায় ১০টি, ৩৮ টাকায় ২টি, ৩৭ টাকায় ২টি, ৩৬ টাকায় ৩টি, ৩৫ টাকায় ১৫টি, ৩৩ টাকায় ২টি, ৩২ টাকায় ৪টি, ৩১ টাকায় ৪টি দর প্রস্তাব এসেছে।

সবচেয়ে বেশি শেয়ারের দর প্রস্তাব এসেছে ৩০ টাকায়। এই দরে ২৫টি দর প্রস্তাব এসেছে।

এছাড়া ২৯ টাকায় ৪টি, ২৮ টাকায় ১৬টি, ২৭ টাকায় ১৭টি, ২৬ টাকায় ৭টি, ২৫ টাকায় ৮৮টি, ২৪ টাকায় ৯টি, ২৩ টাকায় ১৫টি, ২২ টাকায় ৪৪টি, ২১ টাকায় ৭টি, ২০ টাকায় ৭৯টি, ১৯ টাকায় ১২টি, ১৮ টাকায় ১৫টি, ১৭ টাকায় ১৬টি, ১৬ টাকায় ১৫৯টি ও ১৫ টাকায় ৪৪টি দর প্রস্তাব দিয়েছে বিডাররা।

বৃহস্পতিবার বিকাল ৫টা পর্যন্ত নন-স্টপ এই বিডিং চলবে।

কোম্পানিটি আইপিওর মাধ্যমে বাজার থেকে ৫৭ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে। এই টাকা দিয়ে কোম্পানিটি ভৌত কাঠামো উন্নয়ন, ডাটা সেন্টার স্থাপন, ব্যাংক ঋণ পরিশোধ ও আইপিও খরচ খাতে ব্যয় করবে।

৩০ জুন ২০১৭ পর্যন্ত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য দাঁড়িয়েছে ১৬ দশমিক ১৩ টাকা। আর কর পরবর্তী শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২ দশমিক ৫২ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *