এফবিসিসিআই নির্বাচন আগামী ৩১ জুলাই

স্টকমার্কেটবিডি ডেস্ক :

দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) ২০২৩-২৫ মেয়াদের পরিচালনা পর্ষদ  নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে। নির্বাচনের তফসিল অনুযায়ী আগামী ৩১ জুলাই সংগঠনটির নির্বাচন অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (১১ মে) এফবিসিসিআই’র সদস্য প্রতিষ্ঠানগুলোর কা‌ছে নির্বাচনের তফসিল পাঠা‌নো হয়েছে।

তফসিল অনুযায়ী, আগামী ৩১ জুলাই সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভোটগ্রহণ শেষে পরিচালক পদে নির্বাচিতদের নাম ঘোষণা করা হবে। নির্বাচিত পরিচালকদের ভোটে এফবিসিসিআই সভাপতি, সিনিয়র সহ সভাপতি ও ছয় জন সহ সভাপতি পদে নির্বাচন ২ আগস্ট অনুষ্ঠিত হবে।

আগামী ৩ জুনের মধ্যে সাধারণ পরিষদ সদস্যের নাম ফেডারেশনে পাঠাতে হবে এবং ১১ জুন প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ করবে নির্বাচন পরিচালনা বোর্ড। অভিযোগ যাচাই-বাছাই ও প্রয়োজনীয় সংশোধনী সাপেক্ষে ২১ জুন চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।

পরিচালক পদের প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১ জুলাই নির্ধারণ করা হয়েছে। প্রার্থী তালিকা ১৫ জুলাই প্রকাশ করা হবে। আর প্রার্থিতা বাতিলের শেষ দিন ১৮ জুলাই নির্ধারণ করা হয়েছে। একই দিনে প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

এফবিসিসিআই’র ২০২৩-২৫ মেয়াদের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশনের (বিটিএমএ) সাবেক সভাপতি এ মতিন চৌধুরী। কমিটির অন্য দুই সদস্য হলেন- এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক মো. শামসুল আলম এবং অগ্রণী ব্যাংকের পরিচালক কে এম এন মঞ্জুরুল হক।

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *