এসএমই ফাউন্ডেশনের নতুন এমডি ড. মো. মফিজুর রহমান

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে যোগ দিয়েছেন শিল্প মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব ড. মো. মফিজুর রহমান।

সোমবার (২৮ ডিসেম্বর) এসএমই ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ড. মো. মফিজুর রহমান ১৯৮২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগ থেকে দ্বিতীয় শ্রেণিতে প্রথম স্থান অধিকার করে স্নাতক এবং ১৯৮৩ সালে প্রথম শ্রেণিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পর ২০০১ সালে নেদারল্যান্ডসের ম্যাসট্রিক্ট স্কুল অব ম্যানেজমেন্ট থেকে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ডিগ্রি এবং ২০০৬ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এনভায়রনমেন্টাল স্টাডিজ বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। এছাড়াও তিনি জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে প্রাইভেট পরীক্ষার্থী হিসেবে ১৯৯৯ সালে এলএলবি ডিগ্রি অর্জন করেন।

ড. মো. মফিজুর রহমান ১৯৮৮ সালে বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তা হিসেবে যোগ দেন। ৩২ বছরের দীর্ঘ সরকারি কর্মজীবনে তিনি মাঠ প্রশাসনের বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালন ছাড়াও নৌ পরিবহন মন্ত্রণালয়, পরিবেশ ও বন মন্ত্রণালয়, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং বঙ্গভবনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

এছাড়া বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের (বিপিএটিসি) পরিচালক, সৌদি আরবের জেদ্দায় হজ্জ কাউন্সেলর ও ইতালির রোমে বাংলাদেশ দূতাবাসের ইকোনমিক কাউন্সেলর হিসেবে দায়িত্ব পালন করেছেন। ইতালির রোমে দায়িত্ব পালনকালে তিনি Group of 77, Rome Chapter-এর চেয়ারপারসন হিসেবে দুই বছর দায়িত্ব পালন করেছেন।

২৬ ফেব্রুয়ারি ২০১৮ থেকে তিনি শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্রের (বিটাক) মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন শেষে ১ সেপ্টেম্বর ২০২০ থেকে অবসরোত্তর ছুটি (পিআরএল) ভোগরত রয়েছেন। বিটাক-এর মহাপরিচালক হিসেবে তিনি এসএমই ফাউন্ডেশনের পরিচালক পর্ষদের সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেন। এছাড়া সরকারি দায়িত্বের পাশাপাশি প্রশিক্ষণে অংশ নিতে তিনি বিশ্বের ৪৬টি দেশ ভ্রমণ করেছেন।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *