ওয়ান্ডারল্যান্ড টয়েজ ও ডিএসইকে চিঠি বিএসইসির

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

শেয়ারবাজারে এসএমই প্ল্যাটফর্মে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ওয়ান্ডারল্যান্ড টয়েজের আর্থিক প্রতিবেদনে অসঙ্গতি ও অন্যান্য অনিয়ম খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এই কমিটি নানা তথ্য চেয়ে ওয়ান্ডারল্যান্ড টয়েজ ও ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) চিঠি দিয়েছে।

বৃহস্পতিবার বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, তদন্ত কার্যক্রম পরিচালনার অংশ হিসবে মঙ্গলবার (২৬ জুলাই) ওয়ান্ডারল্যান্ড টয়েজ ও ডিএসইর ব্যবস্থাপনা পরিচালকের কাছে পৃথকভাবে বেশ কিছু তথ্য চেয়ে চিঠি দেওয়া হয়েছে। আগামী দুই কার্যদিবসের মধ্যে প্রতিষ্ঠানটিকে সেসব তথ্য দেওয়ার জন্য চিঠিতে নির্দেশ দিয়েছে বিএসইসি।

এছাড়াও চিঠিতে এসএমই প্ল্যাটফর্মে লেনদেন চালুর পর থেকে ওয়ান্ডারল্যান্ড টয়েজের বিরুদ্ধে কোনো ধরনের অসঙ্গতি পরিলক্ষিত হলে, সে সংক্রান্ত প্রয়োজনীয় নথিপত্রও আগামী দুই কার্যদিবসের মধ্যে দেওয়ার জন্য ডিএসইকে বলা হয়েছে।

এর আগে গত ২৪ জুলাই বিএসইসি ওয়ান্ডারল্যান্ড টয়েজের বিরুদ্ধে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে। কমিটির সদস্যরা হলেন- বিএসইসির উপ-পরিচালক মোহাম্মদ রতন মিয়া (তদন্ত কমিটির প্রধান), সহকারী পরিচালক মো. রায়হান উদ্দিন ও ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সিনিয়র ম্যানেজার সৈয়দ ফয়সাল আব্দুল্লাহ।

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *